লগইন করুন
পরিচ্ছেদঃ ১. এ প্রসঙ্গে যায়দ ইবন সাবিত (রাঃ) থেকে বর্ণিত হাদীসে আলী ইবন আবু নাজীহ্ (রহঃ)-এর বর্ণনায় বর্ণনা বিরোধ।
৩৭০৯. যাকারিয়া ইবন ইয়াহইয়া (রহঃ) ... ইব্ন আব্বাস (রাঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, রুকবা করা উচিত নয়, তবে যার জন্য কিছু রুককা করা হয়, তা মীরাসের পন্থায় চলবে।
ذِكْرُ الِاخْتِلَافِ عَلَى ابْنِ أَبِي نَجِيحٍ فِي خَبَرِ زَيْدِ بْنِ ثَابِتٍ فِيهِ
أَخْبَرَنَا زَكَرِيَّا بْنُ يَحْيَى قَالَ حَدَّثَنَا عَبْدُ الْجَبَّارِ بْنُ الْعَلَاءِ قَالَ حَدَّثَنَا سُفْيَانُ عَنْ ابْنِ أَبِي نَجِيحٍ عَنْ طَاوُسٍ لَعَلَّهُ عَنْ ابْنِ عَبَّاسٍ قَالَ لَا رُقْبَى فَمَنْ أُرْقِبَ شَيْئًا فَهُوَ سَبِيلُ الْمِيرَاثِ
Zakariyya bin Yahya informed us, he said:
"Abdul-Jabbar bin Al-'Ala' narrated to us, he said: 'Sufyan narrated to us from Ibn Abi Najih, from Tawus, and perhaps it is from Ibn 'Abbas, who said: There is no Ruqba, and whoever gives a gift on the basis of Ruqba, it is part of his estate.'"