পরিচ্ছেদঃ ৫১. জ্ঞানের আলাপ-আলোচনা
৬৪১. আবুল আহওয়াস থেকে বর্ণিত, আব্দুল্লাহ রাদ্বিয়াল্লাহু আনহু বলেন: তোমরা পরস্পর হাদীস আলোচনা কর, কেননা, তা পুনর্জীবিত করা হলো তা নিয়ে পরস্পর আলোচনা করা।[1]
بَابُ مُذَاكَرَةِ الْعِلْمِ
أَخْبَرَنَا أَبُو نُعَيْمٍ حَدَّثَنَا أَبُو إِسْرَائِيلَ عَنْ عَطَاءِ بْنِ السَّائِبِ عَنْ أَبِيهِ أَوْ عَنْ أَبِي الْأَحْوَصِ عَنْ عَبْدِ اللَّهِ قَالَ تَذَاكَرُوا هَذَا الْحَدِيثَ فَإِنَّ حَيَاتَهُ مُذَاكَرَتُهُ
إسناده ضعيف لضعف أبي إسرائيل وهو: إسماعيل بن خليفة لكن الأثر صحيح بشواهده
اخبرنا ابو نعيم حدثنا ابو اسراىيل عن عطاء بن الساىب عن ابيه او عن ابي الاحوص عن عبد الله قال تذاكروا هذا الحديث فان حياته مذاكرته
اسناده ضعيف لضعف ابي اسراىيل وهو: اسماعيل بن خليفة لكن الاثر صحيح بشواهده
[1] তাহক্বীক্ব: এর সনদ যয়ীফ। কেননা, আবু ইসরাঈল যয়ীফ। এর যয়ীফ হওয়ার কারণ আতা হতে হাদীস শোনা হতে তার পিছিয়ে থাকা। তবে আছারটি সহীহ এর শাহিদ এর কারণে। দেখুন নং ৬১৭, ৬২৬, ৬২৭।
তাখরীজ: রমহরমুযী, আল মুহাদ্দিসুল ফাসিল নং ৭২৬।
তাখরীজ: রমহরমুযী, আল মুহাদ্দিসুল ফাসিল নং ৭২৬।
হাদিসের মানঃ যঈফ (Dai'f)
বর্ণনাকারীঃ আবুল আহওয়াস (রহঃ)
পুনঃনিরীক্ষণঃ
সুনান আদ-দারেমী (হাদিসবিডি)
ভূমিকা (المقدمة)